মেঘলা মন

ভালবাসা, ভালবাসা আর ভালবাসা….. চারদিকে শুধু ভালবাসার জয়গান। তাই আপনাদের জন্য এবার নিয়ে এলাম ভালবাসার কিছু বিখ্যাত বাণীর সংকলন। এখান থেকে “বাণী সংকলন” নামে আলাদা একটা ক্যটাগরি চালু করা হল, আশা করি ঊপকৃত হব

বেশ্যালয়ে সন্ধ্যা

grils কলেজ


একটি সন্ধ্যা যখন নিয়ে আসে অতীত
অন্য এক গোধূলির গন্ধ
আমার ব্যক্তিগত শহর বিষাদে আক্রান্ত হয়
আমার প্রিয় গণিকারা
যারা কোনদিন কুমারী ছিলনা বলেই আমার বিশ্বাস
আত্মহত্যার জন্য বেছে নিয়েছে শরৎকাল
আমার মায়ের মৃত্যুকাল। আমি দুঃখ পাই
দরোজা জানালা ও শরীরে কালো পর্দা লাগাই
ওটা শোকের প্রতীক; শুনেছি আমি
রূপসী সোফিয়া, রাত্রি গভীর; এক অলৌকিক ভ্রমণ শেষে
“আমাকে ভালবাসবে?” বলিল সে
আমি শুনিনা কিছু
দেখি চাঁদের পাহাড়, আছে জ্বলে- জ্বলে থাক
প্রাচীন সে গল্প, মনেও পড়ে না!
এই ভাল। “আর হবে না দেখা” বলে
চলে যাওয়ার চেয়ে হঠাৎ মরে যাও।
প্রতিটি সন্ধ্যা নিয়ে আসে অন্য সন্ধ্যার গল্প
সন্ধ্যা আসে না। ফেরে না মানুষ
হে শরৎ, আমাকে ভুলে যাও
আর আমি শাদা মেঘ ভালবাসিনা
Share this article :

Post a Comment

 
Rudra Das © 2014. মেঘলা মন? - I MISS YOU MONI
Template Created by রুদ্র দাস