মেঘলা মন

ভালবাসা, ভালবাসা আর ভালবাসা….. চারদিকে শুধু ভালবাসার জয়গান। তাই আপনাদের জন্য এবার নিয়ে এলাম ভালবাসার কিছু বিখ্যাত বাণীর সংকলন। এখান থেকে “বাণী সংকলন” নামে আলাদা একটা ক্যটাগরি চালু করা হল, আশা করি ঊপকৃত হব

এই মেয়ে....শোন্

কবিতা
এই মেয়ে....শোন্
এই মেয়ে....শোন্ ,,
তুই কি আমার হবি ?
আমি নাহয় তোর ছুটির দিনের
খুব সকালে রোদ
আটকানো
জানালার একটা পর্দা হব, তুই
ঘুমিয়ে নিবি আরো কিছুক্ষণ ।
তুই
পড়তে পড়তে ঘুমিয়ে গেলে বইখাতা ছড়ানো অগো
পড়ার টেবিল হব,
তোর ঐ অল্প ঘুমে আমার উপর এলোমেলো পড়ে থাকা খোলা চুলের
স্পর্শ নেব ।
যেদিন তুই
আপনমনে গুনগুনিয়ে তোর
বাসার
খোলা বারান্দায় হাঁটবি আমি সেই সময়ের
তোর বারান্দার গ্রীল হব,
হঠাত্ তুই গান থামিয়ে আমায়
ছুঁয়ে উদাস
হয়ে বাইরে তাকাবি ।
আমি তোর চুল আঁচড়ানো সবুজ রঙা চিঁরুণী হব ,
যখন তখন তোর
চুলে আলতো করে হাত বুলাবো।
তোর হাতব্যাগের
কোণে পড়ে থাকা ছোট্ট
একটি আয়না হব, তুই আমায়
দেখে মাঝেমধ্যে অগোচরে কপালের
টিপ ঠিক করবি।
যখন ইচ্ছে হবে তোর শখের
কোন কালি শেষ
হওয়া কলম হব, তুই ভুল করে আমায়
ধরে সাদা কাগজে দাগ
কাটবি।
এক বসন্তে আমি তোর বাসার
পাশের রঙ্গন
গাছের ফুল হব , বৈশাখের নতুন দিনে তোর
চুলের খোঁপার
সঙ্গী হব ।
কখনো ইচ্ছে হয় তোর
যত্নে রাখা হাতে পড়া ঘড়ি হব,
সবার চোখের আড়াল করে তোর হাতটি ধরে রাখব ।
এক গ্রীষ্মে তোর
রৌদ্রে হাঁটার ফুল
পাতা আঁকা সাদা রঙের
ছাতি হব,
তপ্ত রোদে নিজে জ্বলে তোকে ছায়ায়
আড়াল
করব।
খুব গরমে তুই যখন ক্লান্ত
হবি ,আমি তখন
বৃষ্টি নামানো এক টুকরো ভারি মেঘ হব ,,
তোর সব ক্লান্তি বৃষ্টির
ফোঁটায় মুছিয়ে দিব ।
মন খারাপ করা অলস
সকালে তোর পুকুর পাড়ের
বাঁধানো ঘাট হব, চুপচাপ তুই আমি একসাথে সময়
কাটাব ।
না বলা কষ্টে যখন তুই
বিছানায়
শুয়ে কাঁদবি তখন আমি তোর
রাত্রে শোয়া মাথার বালিশ হব,
আমার মাঝে তোর মুখ
লুকিয়ে চোখের
পানি মুছে দিব।
দুপুরের ঘুম
শেষে বিকেলে যখন তুই একা ছাদে হাঁটতে যাবি আমি সেই
বিকেলের
মেঘের টুকরো ছিটানো আকাশ
হব,
কমলা সূর্যের লাল আলোয়
মেঘগুলো সব রাঙিয়ে নেব।
মেয়ে,তুই কি আমার হবি ?
একবার শুধু আমার হ ..
আমি তোর মনের মত নীল
সবুজের নতুন এক
পৃথিবী হব ।।
Share this article :

Post a Comment

 
Rudra Das © 2014. মেঘলা মন? - I MISS YOU MONI
Template Created by রুদ্র দাস